| |
               

মূল পাতা জাতীয়  এই মুহূর্তেই সরকার লকডাউনের কথা ভাবছে না : পররাষ্ট্রমন্ত্রী 


 এই মুহূর্তেই সরকার লকডাউনের কথা ভাবছে না : পররাষ্ট্রমন্ত্রী 


রহমত ডেস্ক     09 January, 2022     10:11 PM    


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  বলেছেন, ওমিক্রনের কারণে স্বাস্থ্য সুরক্ষার জন্য বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে ভ্রমণ নিরুৎসাহিত করা হবে। আমাদের জনগণের সুরক্ষায় সীমান্তে অধিকতর নিরাপত্তামূলক পদক্ষেপ নেয়া হবে। সরকার এই মুহূর্তেই লকডাউনের কথা ভাবছে না। কারণ ওমিক্রনের মৃত্যুহার অনেক কম। তবে কোভিড-১৯ এর এই নতুন ধরনের বিস্তার ঠেকাতে সরকার সব ধরনের যানবাহনে যাত্রীর সংখ্যা সীমিত করার বিষয়টি বিবেচনা করছে।

আজ (৯ জানুয়ারি) রবিবার রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটে ঢাকায় কূটনীতিকদের জন্য কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ উদ্বোধনের পর সাংবাদিকদের তিনি এসব বলেন। কূটনীতিকদের জন্য কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজের ব্যবস্থা করায় পররাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার সব জায়গাতেই যাত্রী সংখ্যা কমাতে পদক্ষেপ নেবে, আর আগেও এমনটি করা হয়েছে। আমরা সেই পদ্ধতি অনুসরণ করব। তিনি খুশি যে, তারা ঢাকায় কূটনীতিক ও তাদের ওপর নির্ভরশীলদের জন্য এই বিশেষ ভ্যাকসিন কর্মসূচির ব্যবস্থা করতে পেরেছেন।

তিনি আরো বলেন, সরকার অত্যন্ত কৃতজ্ঞ যে, অনেক দেশ আমাদের সহায়তায় এগিয়ে এসেছে এবং কোভ্যাক্স এর আওতায় ভ্যাকসিনের ডোজ অনুদান দিয়েছে। সরকার তার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন দেখা দেয়ায় এখনো অনেক পথ বাকি রয়েছে। এখন পর্যন্ত, আমরা সঠিক পথেই আছি, কিন্তু আমাদের নিজেদেরকে রক্ষা করতে হবে। আমি সকলের প্রতি আহ্বান জানাচ্ছি যে- আপনারা যতটা সম্ভব স্বাস্থ্য সুরক্ষা-বিধি মেনে চলুন।